1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সম্পদ কমল ইলন মাস্কের

  • আপডেট টাইম : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ২৬০ বার পঠিত

অনলাইন ডেস্ক::বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের মোট সম্পত্তির পরিমাণ ২০০ বিলিয়ন ডলারের নিচে নেমে গেছে। মূলত মার্কিন এ ধনকুবেরের ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার ওপর থেকে বিনিয়োগকারীরা মুখ ফিরিয়ে নেওয়ার কারণে তার সম্পত্তির পরিমাণ কমেছে।

মার্কিন প্রভাবশালী সংবাদমাধ্যম ফোবর্সের তথ্য অনুযায়ী, বর্তমানে মাস্কের মোট সম্পত্তির পরিমাণ কমে দাঁড়িয়েছে ১৯৪.৮ বিলিয়ন ডলারে। যার বেশিরভাগই রয়েছে টেসলাতে। বিশ্বের সর্ববৃহৎ ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটির সম্পত্তির পরিমাণ হলো ৬২২ বিলিয়ন ডলার। টেসলার সবচেয়ে বড় শেয়ারহোল্ডার হলেন মাস্ক।

সম্প্রতি ৪৪ বিলিয়ন ডলার খরচ করে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের মালিকানা কিনে নেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। এরপর টুইটার নিয়েই মাতামাতি করছেন তিনি। আর টুইটার নিয়ে বেশি সময় সময় দেওয়ায় টেসলার শেয়ার কিনতে বা বিনিয়োগ করতে ভয় পাচ্ছেন বিনিয়োগকারীরা।

গত এপ্রিলে মাস্ক যখন প্রথম টুইটার কেনার ঘোষণা দেন তখন টেসলার বাজারমূল্য অর্ধেক কমে যায়। অন্যদিকে টেসলায় মাস্কের মোট সম্পত্তির পরিমাণ কমে দাঁড়িয়েছে ৭০ বিলিয়ন ডলারে।

ইলন মাস্ক টেসলার শেয়ারের বড় একটি অংশ বিক্রি করে দেওয়ার পর বিনিয়োগকারীরা মুখ ফিরিয়ে নিতে শুরু করেন। টুইটারের মালিকানা কেনার আগে অন্তত ১৫ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করেন তিনি। টুইটার কিনে নিতে আরও ১৩ বিলিয়ন ডলার ঋণ গ্রহণ করেন মাস্ক।

রয়টার্স বুধবার তাদের আরেকটি প্রতিবেদনে জানিয়েছে, টুইটার কেনার প্রক্রিয়া শেষ হওয়ার পর আরও ৩.৯৫ বিলিয়ন ডলার সমমূল্যের শেয়ার বিক্রি করে দিয়েছেন ইলন মাস্ক।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল শঙ্কা প্রকাশ করে জানিয়েছে, যখন টেসলা তাদের উৎপাদন বাড়াচ্ছে এবং অন্যান্য ইলেকট্রিক গাড়ি নির্মাতা কোম্পানিগুলোর সঙ্গে এটির প্রতিযোগিতা বাড়ছে তখন মাস্ক নিজেকে অন্যান্য বিষয়ের সঙ্গে জড়িত করে ফেলেছেন।

টুইটারে মাস্কের অত্যধিক সময় ব্যয় করার ব্যাপারে ইনফ্রাস্ট্রাকচার ক্যাপিটাল ম্যানেজমেন্টের জে হ্যাটফিল্ড বলেছেন, দেখে যা মনে হচ্ছে ইলন মাস্ক তার সময়ের শতভাগ টুইটারের ওপর দিচ্ছেন এবং আপনি জানেন, এর জন্য আরও মূলধনের প্রয়োজন হতে পারে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..